জকিগঞ্জ গুণীজন সংবর্ধনা পরিষদের নতুন কমিটি গঠন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জের গুণীজনদের সংবর্ধনা ও সম্মাননা প্রদানের লক্ষে প্রতিষ্ঠিত ‘জকিগঞ্জ গুণীজন সংর্বধনা পরিষদ’ এর দ্বি-বার্ষিক সাধারণ সভা রোববার রাতে সিলেট নগরীর শিবগঞ্জস্থ সোনারগাঁ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে আগামী দুই বছরের জন্য পরিষদের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ডিন প্রফেসর আব্দুল মতিন, সহ সভাপতি সিলেট খাজান্সিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল কর্ণেল (অব.) নাজমুল ইসলাম তাপাদার, জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম.এ.মালেক চৌধুরী, জকিগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রধান শিক্ষক (অব.) মাহতাব উদ্দিন ও সমাজসেবী মাওলানা এমাদ উদ্দীন, সাধারণ সম্পাদক দক্ষিণ সুরমা লাউয়াই ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রভাষক মাওলানা মুখলিসুর রহমান, সহ সাধারণ সম্পাদক সার্ক ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল মহিউদ্দিন ফারুক, সাংগঠনিক সম্পাদক সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক আখতার হোসেন রাজু, অর্থ সম্পাদক- মাওলানা ক্বারী রফিকুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অধ্যাপক কবি বাসিত ইবনে হাবীব, তথ্য ও গবেষণা সম্পাদক সিলেট জালালাবাদ ক্যান্টলমেন্ট স্কুল এন্ড কলেজের অধ্যাপক জাহেদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক মাওলানা আব্দুস সবুর, সাপ্তাহিক জকিগঞ্জ সংবাদের প্রধান সম্পাদক রহমত আলী হেলালী, বিশিষ্ট সমাজসেবী মোস্তাক আহমদ মুকুল, ডাঃ শাহিদুর রহমান তাপাদার চুনু, ব্যাংকার মাহবুব আহমদ ও তৌফিকুল ইসলাম ছাব্বির।

এছাড়া উপদেষ্টা হিসেবে পুনরায় মনোনীত হয়েছেন অধ্যক্ষ কবি কালাম আজাদ, জেলা শিক্ষা অফিসার (অব.) ফজলুল হক চৌধুরী, শিল্পপতি কাজী শামসুল হক, গবেষক আবদুল হামিদ মানিক, সমাজসেবী এম এ মুকিত চৌধুরী ও ডাঃ মোস্তফা শাহ জামান চৌধুরী বাহার।

সভায় গুণীজন নির্বাচনের জন্য ৫ সদস্য বিশিষ্ট সার্চ কমিটি গঠন করা হয়। এ কমিটির সদস্যবৃন্দ হলেন, আহ্বায়ক এম এ মালেক চৌধুরী, সদস্য আবদুল হামিদ মানিক, মোঃ মাহতাব উদ্দিন, আখতার হোসেন রাজু, সদস্য সচিব প্রিন্সিপাল মহি উদ্দিন ফারুক।

আগামী ৩০ জুনের মধ্যে জকিগঞ্জের গুণীজনের পূর্ণ বায়োগ্রাফিসহ মনোনয়ন প্রস্তাব সার্চ কমিটির কাছে জমা দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয় এবং প্রাপ্ত প্রস্তাব যাচাই-বাছাই পূর্বক সার্চ কমিটি মনোনীত গুণীজনের তালিকা আগামী ৩১ আগস্টের মধ্যে নির্বাহী কমিটির কাছে পেশ করার জন্য সার্চ কমিটি সদস্যবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়।

সভায় গঠনতন্ত্রের কতিপয় ধারা-উপধারা সংশোধন ও সংযোজন করার পাশাপাশি আগামীতে জকিগঞ্জের কৃতি শিক্ষার্থী ও শ্রেষ্ট অভিভাবক সংবর্ধনা এবং সম্মাননা প্রদান ও মেধা বৃত্তি চালুর ব্যাপারে ঐক্যমত পোষণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর